Header Ads

Header ADS

ফেসবুকের সব সমস্যার একটাই সমাধান এই পোস্টটি দেখেনিন এক্ষনি।

 আসসালামু ওয়ালাইকুম
আশা করি সবাই ভালো আছেন, কাজের কথায় আসা যাক।
আমাদের সবার ই কম-বেশি ফেসবুকে বিভিন্ন সমস্যা হয় যার সমাধান ও খুব সহজ কিন্তু সিষ্টেম না জানার জন্য ব্যাপারটা আমাদের জন্য গুরুতর সমস্যা হয়ে উঠে।
যদিও আমাদের ব্লগে এসব নিয়ে আলাদাভাবে অনেক পোস্ট রয়েছে তবুও আজ এক পোষ্টে মোটামোটি সব সমস্যার সমাধান দেওয়া হবে।
■ নাম চেঞ্জ ৬০ দিনের আগে/ ৫ বারের পর : লিংকে যেয়ে আইডির জন্ম সালের সাথে মিলে এরকম ডকুমেন্ট ( ন্যাশনাল আইডি কার্ড, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স,স্টুডেন্ট আইডি কার্ড, জন্ম নিবন্ধন ) জাতীয় কিছুর একটা সাবমিট দিলে সর্বনিম্ন ১ থেকে সর্বোচ্চ ৭২ঘন্টায় নাম পরিবর্তন হয়ে যাবে


https://web.acebook.com/help/contact/1417759018475333
■ নাম চেঞ্জ ৬০ দিনের আগে /৫ বারের বেশি ডকুমেন্ট ছাড়া : প্রসেস উপরের মতন ই , কিন্তু যদি উল্লেখিত কোনো ডকুমেন্ট ই না থাকে তাহলে একাউন্টের ইনফো অনুযায়ী http://nidcard. ml ( স্পেস কেটে নিবেন ) সাইটে যেয়ে Smart Card সিলেক্ট করে স্মার্ট এনআইডি কার্ড বানিয়ে সাবমিট করবেন।
আবারো বলি সিষ্টেম সব উপরের ষ্টেপের মতন, শুধু ডকুমেন্ট না থাকলে এই লিঙ্ক থেকে নিয়ে সাবমিট করতে হয়।
■ বয়স পরিবর্তন ৩ বারের বেশি : https://web.facebook.com/help/contact/233841356784195 লিংকে যেয়ে মন মতন বয়স দিয়ে নীচে একটা বক্স পাবেন, সেখানে This Is My Real Birthday দিয়ে Done দিবেন
বি:দ্র: বয়স ভুলেও ১৩ এর নিচে দিবেন না তাহলে আইডি আন্ডারএজ ডিজেবল হবে।
■ একাউন্ট ডিলেট : https://web.facebook.com/help/delete_account?_rdr লিংকে যেয়ে পাসওয়ার্ড দিয়ে সাবমিট করবেন এবং ১৪ দিন লগিন করবেন না, আইডি ১৪ দিন পর পুরোপুরি ডিলেট হয়ে যাবে।
■ পেইজ মার্য : https://web.facebook.com/pages/merge/?refid=69 লিংকে যেয়ে এক নাম এবং এক ক্যাটাগরির দুটো পেইজ মার্য করলে দুটো পেইজের লাইক একত্রিত হয়ে একটি পেইজ হবে।
■ আনপাব্লিশড পেইজ পাবলিশ এর আপিল : https://web.facebook.com/help/contact/683377875184960 লিংকে যেয়ে আনপাব্লিশড পেইজ সিলেক্ট করে এডিশনাল ইনফো তে আপিল করবেন স্পষ্ট ভাবে ইংরেজিতে
■ আনহ্যাকেবল ফেসবুক একাউন্ট : https://m.facebook.com/groups/842986215801323?view=permalink&id=1162599680506640 গ্রুপে পোষ্ট আকারে রয়েছে, পড়ে নিবেন।
■ ডিজেবলপ্রুফ ফেসবুক আইডি : https://m.facebook.com/groups/842986215801323?view=permalink&id=1202143256552282 গ্রুপে বিস্তারিত পোষ্ট আকারে রয়েছে, পড়ে নিবেন।
■ ফেসবুক আইডিকে পেইজে রূপান্তর : https://web.facebook.com/pages/create/migrate লিংকে যেয়ে Get Started এবং এরপর ধাপ অনুসরণ করবেন, আপনার আইডির ইনফো দিয়ে একটা পেইজ খুলে যাবে যেটাতে আপনার আইডির ফ্রেন্ডসের লাইক ও থাকবে
অবশ্যই ব্রাউজার ডেস্কটপ মুডে নিয়ে করবেন যদি ফোন দিয়ে করে থাকেন, সমস্যা হলে টিউটোরিয়াল দেখে নিবেন https://youtu.be/a-3Oin3lnHo
■ আইডি রিমেম্বারিং : মৃত ব্যক্তির একাউন্ট কে স্মরণীয় রাখার এই প্রসেস কে "রিমেম্বারিং"বলা হয়, এর জন্য https://web.facebook.com/help/contact/651319028315841 লিংকে যেয়ে উপরের বক্সে মৃত ব্যক্তির আইডির লিংক, দ্বিতীয় বক্সে আইডির নাম, তৃতীয় বক্সে মৃত্যুর তারিখ এবং ফাইল এর বক্সে ডেথ সার্টিফিকেট এর স্ক্যান কপি দিলে ৭২ ঘন্টার ভিতর অথরিটি ডেথ সার্টিফিকেট যাচাই করে আইডি রিমেম্বারিং করে দিবে।
■ ইউজার নেম / আইডি লিংক পরিবর্তন : web.facebook.com/username লিংকে কিংবা মেসেঞ্জার সেটিংস থেকে ইউজারনেম বদলে নিতে পারবেন তবে একাউন্টটি অবশ্যই ফোন নাম্বার দিয়ে কনফার্ম হতে হবে।
■ কমেন্ট র‍্যান্কিং / কমেন্ট বক্স পেইজের মতন করা : প্রথমে Desktop মোড অন করে নিন।( ব্রাউজার এর অপশন এ গেলে Request Desktop Site এ টিক চিহ্ন দিয়ে দিলেই হবে)।
এরপর https://web.facebook.com/settings?tab=followers এই লিংকে গিয়ে Comment Rangking লেখার পাশে Edit এ ক্লিক করে On সিলেক্ট করে দিন।
এছাড়াও Settings > Public Post > Comment Ranking > On করলেও হয়
■ পেইজ এডমিন/এডিটর এড-রিমুভ : ব্রাউজার দিয়ে ফ্রি মুডে জিনিসটা নাকি অনেকে পাচ্ছেন না বলে অভিযোগ করে যাচ্ছেন, তারা https://free.facebook.com/pages/edit/admins/ লিংকে ঢুকে এড/রিমুভ করতে পারবেন তবে admins/এরপর পেইজের কোড দিয়ে।
■ লগিন সিজন রিমুভ : অনেক সময় অন্য কারোর ফোন-পিসিতে নিজের শখের আইডি লগিন করে লগ আউট দিতে ভুলে যাই যা নিজের ই প্রাইভেসি লঙ্ঘন করে, https://web.facebook.com/settings/security_login/sessions/ লিংকে যেয়ে দেখতে পারবেন আপনি কোথায়-কোন ব্রাউজার দিয়ে-কখন লগিন করেছিলেন... এবং সেই ব্রাউজার থেকে লগ আউট ও করতে পারবেন।
■ ফেসবুক পেইজ ব্লু ভেরিফাই : এ নিয়ে গ্রুপে এবং ব্লগে পোষ্ট করেছি আগেও, তবুও যদি আপনার পেইজ Eligible হয় এবং যথাযথ ডকুমেন্ট থাকে তাহলে https://www.facebook.com/help/contact/1448613808726619 লিংকে যেয়ে সাবমিট করে দিবেন
অথোরিটি রিভিউ করে যোগ্য মনে করলে পেইজ ভেরিফাই করে দিবে।

সবাইকে ধন্যবাদ......

No comments

Theme images by Raycat. Powered by Blogger.